এফিলিয়েট মার্কেটিং কি ? কিভাবে affiliate marketing করে টাকা আয় করবেন 2020

এফিলিয়েট মার্কেটিং কি ? কিভাবে affiliate marketing করে টাকা আয় করবেন 2020

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সকলে ভাল আছেন আমিও আল্লাহর রহমতে আপনাদের দোয়ায় ভাল আছি আমি আজকে যে বিষয় নিয়ে লিখতে বসেছি সেটা হল এফিলিয়েট মার্কেটিং

আপনারা হয়তো দেখেছেন যে আমার এই Website টিতে আমি কিছুদিন আগে সিপিএ মার্কেটিং (“Marketing”) সম্পর্কে সম্পূর্ণ আলোচনা করেছি যারা দেখেননি তারা দেখে আসবেন

সিপিএ (CPA) মার্কেটিং (“Marketing”) কি ?| CPA marketing( বিস্তারিত আলোচনা)

 

তবে আজকে আমি এফিলিয়েট মার্কেটিং নিয়ে আলোচনা করব তো চলুন শুরু করি

 

 

Affiliate marketing Bangla tutorial !

এফিলিয়েট (“Affiliate”) মার্কেটিং (“Marketing”) এর মাধ্যমে আয় (“Earn Mone”) করার জন্য আপনাদের একটি ইউটিউবের (“YouTube”) চ্যানেল বা ওয়েবসাইটের (“Website”)” লাগবে ।

 

আপনি ফেসবুক (“FaceBook”) Page বা যেকোনো সোশ্যাল (Socal ) মিডিয়া (media পেজে affiliate marketing করতে পারবেন।

 

 

 

এফিলিয়েট মার্কেটিং কি ?

What is affiliate marketing in bangla tutorials

 

Affiliate marketing এমন একটি মাধ্যম যার দ্বারা আমরা যেকোনো অনলাইন (Online) কোম্পানির ডিজিটাল (Digital) প্রোডাক্ট (product ) (Digital প্রোডাক্ট (product )), অনলাইন (Online) স্টোরের ফিজিক্যাল প্রোডাক্ট (product ) (physical প্রোডাক্ট (product )) বা অনলাইন (Online) কিনতে পাওয়া যেকোনো জিনিস, নিজের ওয়েবসাইট (website),, সোশ্যাল (Socal ) মিডিয়া (media Page বা ইউটিউবের (“YouTube”) চ্যানেলেএফিলিয়েট (“Affiliate”) লিংক (Link) এর মাধ্যমে” প্রোমোট (promote) করতে পারি।

 

যখনি সেই প্রোমোট করা জিনিসটি আপনার দেয়া লিংকের মাধ্যমে গিয়ে লোকেরা কিনবেন বা প্রোমোট করা লিংকের (Link) মাধ্যমে PRODUCT এর official ওয়েবসাইটে গিয়ে অন্য কোনো প্রোডাক্ট (product ) কিনবেন, তখন আপনাকে সেই প্রোডাক্টটি বিক্রি (Sell) করানোর জন্য কিছু commission টাকা (BDT) দেয়া হয়।

 

 

সোজাভাবে বললে – “affiliate marketing এমন একটি মার্কেটিং (“Marketing”) এর মাধ্যম যেখানে আপনি Any অনলাইন (Online) প্রোডাক্ট (product ) বা জিনিস অন্যদের কেনার জন্য আগ্রহ করেন। এবং, আপনার [[[[[[[ প্রমোট ]]]]]] করা প্রোডাক্টটি যখন কেও কিনে, তখন আপনাকে কিছু টাকা (BDT) কমিশন হিসেবে দেয়া হয়।

 

যদি আপনার Website অনেক ট্রাফিক আসছে বা, আপনার ইউটিউবের (“YouTube”) চ্যানেলে অনেক ভিউস হচ্ছে, তাহলে আপনি কল্পনা করতে পারবেননা যে এই affiliate marketing আপনাকে কত টাকা (BDT) আয় (“Earn Mone”) করে দিতে পারবে। আপনি অনলাইন (Online) যেকোনো জিনিস বিক্রি করিয়ে আনলিমিটেড টাকা (BDT) কামিয়ে নিতে পারবেন।

 

 

 

এফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করবেন ?

 

(How to start affiliate marketing In Bangla Tutorials ?)

 

নিচে ৬ টি সোজা স্টেপস বলবো, যেগুলি পুরো করে আপনারা এফিলিয়েট

মার্কেটিং (“Marketing”) এর মাধ্যমে কাজ শুরু করতে পারবেন।

 

আপনার একটি Website, ইউটিউবের (“YouTube”) চ্যানেল, ফেসবুক (“FaceBook”) Page বা অন্য সোশ্যাল (Socal ) মিডিয়া (media Page থাকতে হবে।

এবং, সেই Page, Website বা ইউটিউবের (“YouTube”) চ্যানেলে অনেক ট্রাফিক, ভিসিটর বা লাইক থাকতে হবে।

কারণ, যেকোনো প্রোডাক্টের (প্রোডাক্ট (product )) এর মার্কেটিং (“Marketing”) করার জন্য সবচে জরুরি অডিয়েন্স (audience)যাদের কাছে আপনি প্রোডাক্ট (product ) শেয়ার করবেন।

যেকোনো জিনিস অনলাইনে মার্কেটিং (“Marketing”) করার এই ৪ টি মাধ্যম সেরা।

এখন আপনার একটি Website, ইউটিউবের (“YouTube”) চ্যানেল বা ফেসবুক (“FaceBook”) Page, এগুলির মধ্যে যদি একটিও আছে, তাহোলে এখন আপনি একটি ভালো “Affiliate program” জয়েন করতে হবে। যেকোনো অনলাইন (Online) affiliate program জয়েন করার পর আপনি তাদের সামগ্রী বা প্রোডাক্ট (product ) প্রোমোট বা শেয়ার করতে পারবেন।

 

 

 

এফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করবেন ?

ইন্টারনেটে অনেক অনেক অনলাইন (Online) কোম্পানি রয়েছেন যেমন, ওয়েব হোস্টিং কোম্পানি, অনলাইন (Online) কাপড়ের দোকান, সাধারণ ভাবে এফিলিয়েট (“Affiliate”) প্রোগ্রাম (affiliate program) প্রদান করেন। আপনি এরকম অনেক অনলাইন (Online) কোম্পানি খুজেঁ, যারা এফিলিয়েট (“Affiliate”) প্রোগ্রাম প্রদান করেন নিজেকে একটি এফিলিয়েট (“Affiliate”) মার্কেটার হিসেবে sign up করতে পারেন।

 

 

এখন আপনি, sign up করা affiliate program, network বা company র যেই প্রোডাক্ট (product ) (প্রোডাক্ট (product )) মার্কেটিং (“Marketing”) করতে চান সেটার এফিলিয়েট (“Affiliate”) লিংক (Link) আপনি পেয়ে যাবেন। তারপর, সেই প্রোডাক্ট (product ) এর বিষয়ে আপনি নিজের Website Post লিখতে পারেন বা নিজের ইউটিউবের (“YouTube”) চ্যানেলে সেই প্রোডাক্টের ওপরে একটি ভিডিও বানাতে পারেন।

 

শেষে, আপনার লেখা Post পেজে বা ভিডিওর ডেস্ক্রিপশনে সেই প্রোডাক্টের এফিলিয়েট (“Affiliate”) লিংক (Link) দিয়ে দিবেন।

যদি আপনার রিডার্স (readers) রা বা ভিডিও ভিয়ার্স (viewers) রা সেই লিংক (Link) থেকে প্রোডাক্ট (product ) টি কিনেন তাহলে আপনি পেয়েযাবেন কমিশন।

 

আশা করি আপনারা আমার আর্টিকেলটি খুব ভালোভাবে এবং এবং সুন্দরভাবে বুঝতে পেরেছেন যদি কথা না বুঝে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন.

মানুষ মাত্রই ভুল যদি কোথাও ভুল হয় তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন.

 

 

এই সম্পর্কিত আরো Post

সিপিএ (CPA) মার্কেটিং (“Marketing”) কি ?| CPA marketing( বিস্তারিত আলোচনা)

 

Internet থেকে টাকা (BDT) আয় (“Earn Mone”) করার ৫ টি নিশ্চিত উপায় (Online Taka Income) NEW

 

এখনেই নিয়ে নিন Unlimited Google Drive Storage লাইফ টাইম এর জন্য সম্পূর্ণ ফ্রি

 

Appybuilder Offline কিভাবে ব্যবহার করবেন সম্পূর্ণ টিউটোরিয়াল বাংলা [localhost:8888]

 

 

আজকে এখানেই আমার লেখার ইতি ঘটাচ্ছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ

2 thoughts on “এফিলিয়েট মার্কেটিং কি ? কিভাবে affiliate marketing করে টাকা আয় করবেন 2020

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *