করোনার এই সময়ে ৫ টি বিষয় জানা থাকলে ফোনে ইন্টারভিউ দিয়েই চাকরি পেতে পারেন

করোনার এই সময়ে ৫ টি বিষয় জানা থাকলে ফোনে ইন্টারভিউ দিয়েই চাকরি পেতে পারেন

আসসালামুয়ালাইকুম আশাকরি সকলে ভালো আছেন আল্লাহর রহমতে আমিও ভাল আছি.

আজকে আপনাদের জন্য ঘরে বসে চাকরি (Job) পাওয়ার ইন্টারভিউ (interview) নিয়ে হাজির হলাম..

বাড়িতে বসেই ইন্টারভিউ (interview) দিয়ে চাকরি (Job) আপলোড করার সহজ পদ্ধতি নিচের পদ্ধতি গুলো মেনে চললে ঘরে বসে ইন্টারভিউর মাধ্যমে (Throught) চাকরি (Job) পেতে পারেন কর্ম অ্যাপ এর মাধ্যমে (Throught) অথবা আরও অনেকে পাশে যেগুলো মাধ্যমে (Throught) পেতে পারেন নিচের স্টেপ গুলো ফলো করি

 

 

বেশিরভাগ কোম্পানি (“Company”) এখন বন্ধ, আর এই কারনেই কোম্পানি (“Company”) গুলো তাদের কর্মী নিয়োগ (Employment) স্থগিত রেখেছে। কিন্তু তারপরও অনেক কোম্পানি (“Company”) কর্মী নিয়োগ (Employment) দিচ্ছে। সবকিছু বন্ধ অবস্থার কারনে বেশিরভাগ কোম্পানি (“Company”) ফোনের (Phone) মাধ্যমেই তাদের প্রাথমিক ইন্টারভিউ (interview) নিচ্ছে। তাই এই সময়ে যারা ফোনের (Phone) মাধ্যমে (Throught) ইন্টারভিউ (interview) দিচ্ছেন তাদের কিছু বিষয় জানা খুব জরুরি।

 

১। কথা (talk) বলার ভঙ্গিমা ভালো রাখুনঃ

যেহেতু ইন্টারভিউয়ার আপনাকে (You) দেখছেন না, তাই আপনি জখন তার সাথে ফোনে (Phone) কথা (talk) বলছেন আপনার (Your) কথা (talk) বলার স্টাইল টা যেন ঠিক থাকে। ব্যাপারটা এমন যে আপনি জখন ফোনে (Phone) কারও সাথে হেঁসে কথা (talk) বলেন সে আপনাকে (You) দেখতে না পারলেও আপনার (Your) হাঁসি মুখটা সে কল্পনা করতে পারে। আর এটা আপনার (Your) কনফিডেন্স বাড়িয়ে দিবে এবং আপনাকে (You) সঠিক উত্তর দিতে সাহায্য করবে।

 

 

২। ফোনের (Phone) Internet ব্যবহার করুনঃ

অনেক কোম্পানি (“Company”) তাদের ইন্টারভিউ (interview) অনলাইনে নেয় যেমন হোয়াটসঅ্যাপ, imo ইত্যাদি। তখন অবশ্যই আপনাকে (You) নিরবচ্ছিন্ন ভাবে নেট এ কানেক্টেড থাকতে হবে। আমরা অনেকেই বাসায় WiFi ব্যবহার করি। কিন্তু যেকোনো সময়ে বিভিন্ন কারনে ব্রডব্যান্ড কানেকশন অফ হয়ে যেতে পারে কিংবা স্লো থাকতে পারে। তাই অনলাইনে ইন্টারভিউ (interview) এর ক্ষেত্রে ফোনের (Phone) Internet ব্যবহার করাটা অনেক নিরাপদ।

 

 

৩। কিছু লিখে রাখার জন্য প্রস্তুত থাকুনঃ

ফোনে (Phone) ইন্টারভিউ (interview) এর ক্ষেত্রে ইন্টারভিউয়ার যেকোনো সময় আপনাকে (You) কোন ফোন নাম্বার, ইমেইল, কোন ঠিকানা বা কারও নাম বলতে পারে, যেগুলো আপনার (Your) লিখে রাখার দরকার হতে পারে। তাই অবশ্যই ফোনে (Phone) ইন্টারভিউ (interview) শুরুর আগেই আপনার (Your) কাছে কাগজ, কলম প্রস্তুত রাখবেন।

 

 

৪। সম্ভাব্য প্রশ্নের উত্তর প্রস্তুত রাখুনঃ

আপনি যখন ফোনে (Phone) ইন্টারভিউ (interview) দিচ্ছেন তখন চিন্তা করে বলার সুযোগ টা কম। তাই আগে থেকেই জব এবং কোম্পানি (“Company”) সম্পর্কিত সম্ভাব্য প্রশ্নের উত্তর গুলো রেডি করে রাখুন এবং ইন্টারভিউ (interview) এর আগেই কয়েকবার প্র্যাক্টিস করুন।

 

 

৫। আত্মবিশ্বাসী এবং উৎসাহী থাকুনঃ

যেকোনো ইন্টারভিউ (interview) তে আত্মবিশ্বাসী থাকাটা অনেক বেশী গুরুত্বপূর্ণ। ফোনে (Phone) কথা (talk) বলার সময় কোন কিছু মিস করলে সেটা জেনে নিতে সংকোচ বোধ করবেন না। যেহেতু ইন্টারভিউয়ার আপনাকে (You) দেখতে পারছেন না, তাই এইক্ষেত্রে আপনার (Your) উৎসাহী মনোভাব এবং এনারজেটিক কথাবার্তাই হতে পারে আপনার (Your) পসিটিভ বডিল্যাঙ্গুয়েজ।

 

আপনি যদি মোবাইল ইন্টারভিউ দিতে প্রস্তুত থাকেন বা মোবাইলে চাকরি খুঁজে পেয়ে থাকেন তাহলে আমি বলব কর্ম অ্যাপ টি ডাউনলোড করুন.

 

এই কর্ম অ্যাপ এ বিভিন্ন প্রকার কোম্পানি তাদের চাকরির সার্কুলার দিয়ে থাকে আপনি পছন্দ মত যোগ্যতা মত যে কোন চাকরির তথ্য দেখে এবং চাকরি পছন্দ করে ইন্টারভিউর আবেদন করতে পারেন

 

Download Kormo App

 

 

এছাড়া প্রতিদিন নতুন আপডেট যে কোন চাকরির খবর পেতে আমাদের এবং চাকরির জন্য আলাদা ক্যাটাগরি আছে সেটি দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *