বাংলাদেশের সেরা ৫টি ডোমেইন ও হোস্টিং কোম্পানি | Top domains and hosting in Bangladesh

আমরা বিভিন্ন ব্যবসায়ী, ছোট-খাট কোম্পানির জন্য অথবা ব্যক্তিগত কাজে ব্যবহারের জন্য অনেকেরই ওয়েবসাইট তৈরির প্রয়োজন পড়ে। সেই ওয়েবসাইট তৈরি করতে আমাদের কোনো না কোনো হোস্টিং কোম্পানির সাহায্য নিতে হয়। আজকে আমরা এমন কিছু ডোমেইন ও হোস্টিং কোম্পানির নাম জানবো যারা আমাদের দেশেই রয়েছে। এমনকি, দেশেই তাদেরকে পেমেন্ট দেয়ার খুব সহজ উপায় রয়েছে।

বাংলাদেশি অনেক ডোমেইন হোস্টিং কোম্পানি আছে যেগুলো আপনাকে হেলিকপ্টারের কথা বলে ফড়িং দিবে.. আপনাকে প্রথম বছর হয়তো একদম সহজলভ্য কম মূল্যে হোস্টিং এবং ডোমেইন প্যাকেজগুলো দিবে অথবা ডোমেইন নয় তো ফ্রি দিল কিন্তু পরের বছর জরা রিনিউ করতে হবে টাকা খরচ করে. আবার এসব হোস্টিং কোম্পানি অচিরেই কোথায় হারিয়ে যাবে তার কোন ঠিক ঠিকানা নেই

বিশ্ব সেরা ওয়েব হোস্টিং কোম্পানী তাদের সার্ভিসে ডোমেইন এবং হোস্টিং দুই সেবাই দিয়ে থাকে। কিন্তু আমরা পেমেন্ট করা নিয়ে সমস্যায় পড়ে যাই।

আমাদের অ্যাপ ডাউনলোড করুন Flower2.6K Active Installations

বেশিরভাগ ক্ষেত্রেই বাইরের দেশের কোম্পানিগুলোর কাছ থেকে অনেকে সার্ভিস নিয়ে থাকে এবং তাদের সার্ভিসও যথেষ্ট ভালো। তবে ঝামেলা হয় পেমেন্ট অপশন নিয়ে।

 

অনেকেরই পেপাল বা ক্রেডিট কার্ড থাকে না। সেক্ষেত্রে অর্থের সমস্যা না থাকলেও এই পেমেন্টের কারণে অনেকেরই ওয়েব হোস্টিংয়ের বিষয়টি নিয়ে খুব ভোগান্তি হয়ে থাকে। তাই, নির্ভরযোগ্য এবং পেমেন্ট সুবিধার জন্য আমাদের দেশের ট্রাস্টেড ওয়েব হোস্টিং কোম্পনিগুলোর থেকে সার্ভিস নেওয়া ভালো।

 

বাংলাদেশের ট্রাস্টেড ডোমেইন ও হোস্টিং কোম্পানি

(Trusted domain and hosting company in Bangladesh)

এখন অনেকের মনে প্রশ্ন আসতে পারে যে, আমাদের দেশের ওয়েব হোস্টিং প্রদানকারী কোম্পানিগুলো যদি প্রতারণা করে, তবে কি হবে? এর উত্তর: আমাদের দেশের অনেক ট্রাস্টেড ওয়েব হোস্টিং কোম্পানি আছে যারা ডোমেইন এবং হোস্টিং সুবিধা দেয় এবং তাদের কাছ থেকে অনেকেই সার্ভিস নিয়ে আসছে দীর্ঘদিন ধরেই।

আর প্রতিনিয়তই এ-সব কোম্পানী থেকে বহু প্রতিষ্ঠান বা ব্যবসায়ীক কোম্পানিরা ডোমেইন ও হোস্টিং সার্ভিস নিচ্ছে। তাহলে তারা কি তাদের সার্ভিস বন্ধ করে হুট করেই চলে যাবে? নিশ্চয়ই না, কারণ তাদেরকে ব্যবসা চালিয়ে যেতে হলে প্রতারণা থেকে দূরে থাকতে হবে। আর তাছাড়া, আমি যে কোম্পানীগুলোর কথা বলছি, তারা সততার জন্যে ইতিমধ্যেই মানুষের আস্থা অর্জণ করে নিয়েছে।

Note: Before you buy hosting for a domain or website from any of the companies here, make sure you know what you are getting. And after buying, you must understand everything you deserve. In particular, make sure you have access to the C-panel.

Top 5 domains and hosting in Bangladesh

 

Dhaka Web Host

এরা হোস্টিং কোম্পানি

( ঢাকা ওয়েব হোস্ট)

ঢাকা ওয়েব হোস্ট একটি নির্ভরযোগ্য ডোমেইন এবং হোস্টিং কোম্পানি। তাদের কাছ থেকে অনেকেই ডোমেইন এবং হোস্টিং সার্ভিস নিয়ে থাকে। তারা ভিপিএস সার্ভার, Dedicated Server, SSD Hosting, ডেডিকেটেড হোস্টিং ইত্যাদি হোস্টিং সুবিধা দিয়ে থাকে।

ঢাকা ওয়েব হোস্ট বেশ সস্তা মূল্যে সার্ভিস দিয়ে থাকে বলে জানা যায়। যেমন: তাদের সর্বনিম্ন ওয়েব হোস্ট ৬০০ টাকায় (SMALL PLAN) সার্ভিস প্রদান করে যেখানে আপনি ৫০০ এমবি স্পেস পাবেন। এছাড়া মাত্র ৭, ২০০ টাকায় আনলিমিটেড ওয়েব স্পেস সার্ভিস দিয়ে থাকে। ঢাকা ওয়েব হোস্ট খুব স্বল্প মুল্যে ওয়েব ডিজাইন সার্ভিসও প্রদান করে থাকে। আপনি চাইলে সহজেই তাদের সার্ভিস গুলো কিনতে পারেন

 

Alpha Net

আলফানেট

(আলফানেট)

আলফা নেটও একটি নির্ভরযোগ্য ডোমেইন এবং হোস্টিং কোম্পানি। তারা দীর্ঘ ১৭ বছর যাবৎ এই সার্ভিস প্রদান করে আসছে। আলফা নেট, ঢাকা ওয়েব হোস্টের মতই হোস্টিং, ডোমেইন এবং বিভিন্ন প্রকারের ওয়েব ডিজাইন সার্ভিস প্রদান করে থাকে।

এছাড়াও তারা Free SSL Certificates, Premium SSL Certificates ও Providers সুবিধা দিয়ে থাকে। যা আপনি বেছে নিতে পারবেন ইচ্ছামত। আপনি চাইলে তাদের অফিসে যেয়েও পেমেন্ট করতে পারবেন। এই কোম্পানির সার্ভিসটি আমার কাছে অনেক ভালো লেগেছে.

 

Web Host BD

বাংলাদেশ সেরা হোস্টিং কোম্পানি

(ওয়েব হোস্ট বিডি)

ওয়েব হোস্ট বিডি একটি নামকরা ডোমেইন এবং হোস্টিং কোম্পানি। তারাও বেশ কিছুদিন সার্ভিস প্রদান করছে। এরই মধ্যে তারা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ওয়েব হোস্ট বিডি থেকেও আপনি যথেষ্ট ভালো সার্ভিস পাবেন।

 

ওয়েব হস্ট কোম্পানিটিও SSL Certificate প্রদান করবে। Premium Hosting, VPS Server, Dedicated Server ইত্যাদি হোস্টিং সুবিধা পাবেন এখান থেকেও। ওয়েব হোস্ট বিডি থেকে ওয়েব ডিজাইনের বিভিন্ন সার্ভিসও নিতে পারবেন। এরা একটু মূল্য বেশি নয় তবে এদের সার্ভিস খারাপ নয়.

 

Hosting Bangladesh

বাংলাদেশ সেরা ডোমেইন হোস্টিং কোম্পানি

(হস্টিং বাংলাদেশ)

হোস্টিং বাংলাদেশ একটি ডোমেইন ও হোস্টিং কোম্পানি। তারাও যথেষ্ট ভালো সার্ভিস প্রদান করে থাকে বলে জানা যায়। হোস্টিং বাংলাদেশ থেকেও ডোমেইন, বিভিন্ন প্রকার হোস্টিং সুবিধা, SSL Certificate সুবিধা পাওয়া যাবে। অনেকেই তাদের সার্ভিস নিচ্ছে।  এবং তাদের প্রায় 10 হাজারের বেশি ক্লায়েন্ট আছে

 

Web Bangladesh.net

কম দামের সেরা হোস্টিং ডোমেইন

(ওয়েব বাংলাদেশ)

ওয়েব বাংলাদেশ ডট নেট বেশ স্বল্প মূল্যে তাদের সার্ভিস প্রদান করছে। আপনি চাইলে মাসে মাসে তাদেরকে ওয়েব হোস্টিংয়ের জন্য পেমেন্ট করতে পারেন অথবা এক বছরের জন্যও পারবেন। তারা ডোমেইন, হোস্টিং এবং ওয়েব ডিজাইন সার্ভিসও প্রদান করে থাকে এবং SSL Certificate প্রদান করে থাকে।

 

We Host Dhaka

কম দামের সেরা হস্টিং রিভিউ

(ওই হোস্ট ঢাকা)

বাংলাদেশে আরেকটি ভাল হোস্টিং কোম্পানী We Host Dhaka যারা বছরে মাত্র ৫০০ টাকায় আপনাকে হোস্টিং প্রোভাইড করছে। তবে এটি তাদের বিগিনিং প্যাকেজ। এরপর অ্যাডভান্সড্, প্রপেশনাল, বিজনেস, বিজনেস প্রো এবং আনলিমিটেড প্যাকেজ রয়েছে তাদের। আপনার প্রয়োজন এবং সুবিধা মতো We Host Dhaka থেকে যে কোন প্যাকেজ নিয়ে কাজ শুরু করতে পারেন।

 

পেমেন্ট সুবিধাগুলো:

  • Bkash
  • Rocket (DBBL Mobile Banking)
  • DBBL Mobile Banking
  • MY Cash

উপরের সব ডোমেইন এবং হোস্টিং কোম্পানিগুলোর পেমেন্ট সুবিধা এক নয়। তবে Bkash পেমেন্ট সুবিধা পাবেন সবগুলোতেই। যদি কেউ তাদের সার্ভিস নিতে চান, তবে তাদের সাথে আগে যোগাযোগ করে নিন।

 

আশাকরি, বাংলাদেশের ডোমেইন ও হোস্টিং কোম্পানী নিয়ে এই পোস্টটি আপনাদের উপকারে আসবে। আপনার বন্ধুদের মধ্যে কারো না কারো ডোমেইন ও হোস্টিং এর প্রয়োজন হতে পারে। এখন পর্যন্ত যারা বিভিন্ন ধরনের আজেবাজে সাইট থেকে হোস্টিং খুজছেন তাদেরকে এই পোস্ট শেয়ার করে দিন কারণ তারা অনেক বড় ধোকায় পড়তে যাচ্ছে.

 

আমাদের অ্যাপ ডাউনলোড করুন Flower2.6K Active Installations

6 comments

  1. Rahim Reply

    আপনারা কোন কম্পানি থেকে হোস্টিং কিনেছেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *