ইউটিউব থেকে আয় করার পাঁচটি সহজ উপায় | মনিটাইজেশন ছাড়া ইনকাম

ইউটিউব থেকে টাকা

ইউটিউব এর নাম শোনেনি এমন লোক খুঁজে পাওয়া খুবই কঠিন.z আপনি কি জানেন ইউটিউব থেকে আপনি চাইলে প্রতি মাসে লাখ থেকে কোটি টাকা ইনকাম করতে পারবেন.
যদি না জেনে থাকেন তাহলে আজকে আমি জানাব “ইউটিউব থেকে টাকা আয়” ,”ইউটিউব থেকে আয়”  করার উপায়.

 

আমাদের অ্যাপ ডাউনলোড করুন Flower2.6K Active Installations

আমরা সবাই জানি ইউটিউব হল বিশ্বের সেরা ভিডিও শেয়ারিং প্লাটফর্ম এখানে যে কেউ চাইলে একটি চ্যানেল তৈরি করে তাতে ভিডিও তৈরি করে আপলোড করে ইউটিউব থেকে আয় করতে পারে.

অনেকেই আছেন ইউটিউব সম্পর্কে ভালোই বোঝেন কিন্তু কিভাবে ইউটিউব থেকে আয় করবেন সে বিষয়টা কম বুঝেন তাদের জন্য আজকে ইউটিউব থেকে আয় করার পদ্ধতি বলবো.

কিভাবে ইউটিউব থেকে টাকা আয় করবেন?

ইউটিউব থেকে টাকা সহজ উপায়

ইউটিউব থেকে টাকা আয় করার জন্য প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে.

কিভাবে ইউটিউব চ্যানেল খুলবেন?” এটা লিখে গুগলে সার্চ দিলে আপনি পেয়ে যাবেন ফলাফল.

তারপর আপনার চ্যানেলে ভালো উন্নত মানের ভিডিও আপলোড করুন. আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার বা দর্শকরা কি ধরনের ভিডিও চান তার উপর ভিত্তি করে ভিডিও তৈরি করার চেষ্টা করুন.

কিভাবে ইউটিউব ভিডিও তৈরি করবেন?” এই বাক্যটা লিখে গুগলে সার্চ দিলে ফলাফল পেয়ে যাবেন.

 

এখন আমরা জানবো ইউটিউব থেকে আয় করার পাঁচটি উপায়

 

#1 ইউটিউব মনিটাইজেশন এর মাধ্যমে আয়

এই ইউটিউব মনিটাইজেশন এর মাধ্যমে আয় এর উপায় টি একদম সহজ এবং ভালো একটি মাধ্যম. আপনি ইউটিউব চ্যানেল খোলার যেকোনো বারো মাসের ভিতরে 1000 সাবস্ক্রাইবার 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 10 হাজার ভিউ কমপ্লিট হলে ইউটিউব মনিটাইজেশন জন্য এপ্লাই করতে পারবেন.

কিভাবে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করবো”

আপনার ইউটিউব চ্যানেল যখন মনিটাইজেশন এপ্রুভ হয়ে যাবে তখন আপনার ইউটিউব চ্যানেলের ভিডিওতে অ্যাড শো করবে এবং আপনার টাকা আয় হবে ইউটিউব এর মাধ্যমে.

 

#2 ইউটিউব এফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং কি? এফিলিয়েট মার্কেটিং কিভাবে শুরু করবেন?

এ বিষয় নিয়ে আমাদের ওয়েবসাইটে আর্টিকেল প্রকাশ আছে . ইউটিউব থেকে এফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আয় করতে হলে আপনাকে যেকোন অ্যাফিলিয়েট প্রোগ্রাম সমর্থিত ওয়েবসাইট বা কোম্পানি থেকে তাদের প্রোডাক্ট সেল করে আয় করতে পারবেন.

আরও সহজে বলতে গেলে কোনো এক কোম্পানির প্রোডাক্ট আপনার ভিডিও এর মাধ্যমে রিভিউ করে আপনার এফিলিয়েট লিঙ্ক দাঁড়া সেল বা বিক্রি করলে আপনি কমিশন পাবেন.

এখান থেকে আপনার ভালো পরিমাণে টাকা আয় হবে

 

#3 ইউটিউব স্পন্সরশীপের মাধ্যমে আয়

ইউটিউব স্পন্সরশীপ এর মাধ্যমে আয় এই উপায়টি অনেক জনপ্রিয় উপায় টাকা আয় করার. আপনার চ্যানেল যত বড় এবং জনপ্রিয় হবে তত টাকা বেশি আয় করতে পারবেন.

ইউটিউব স্পনসর্শিপ থেকে টাকা আয় করতে হলে আপনাকে শুধু আপনার ক্লায়েন্ট বা যারা আপনাকে দিয়ে স্পন্সর করাবে তাদের প্রোডাক্ট বা যেকোন অ্যাড স্পন্সর করে দেওয়া.

স্পন্সর করার জন্য আপনাকে কিছু টাকা দিবে সে টাকা থেকে আপনি আয় করতে পারবেন.

 

#4 ইউটিউব রেফার করে টাকা আয়

অনেক আর্নিং চ্যানেল আছে ইউটিউবে টাকা আয় করার জন্য. তাদের চ্যানেলে বিভিন্ন অ্যাপ এবং আর্নিং বিষয়ক ওয়েবসাইটের ভিডিও পাবলিক করা হয় এবং তাদের রেফার লিংক ভিডিও ডিসক্রিপশন বা ফাস্ট কমেন্ট এ রাখা হয় এখান থেকে তাদের ভিউয়ার যদি অ্যাপ ডাউনলোড বা ওয়েবসাইট এর লিঙ্ক এ ক্লিক করে তাহলে আপনি বা সেই ইউটিউব চ্যানেলের মালিক রেফার কমিশন পাবেন এবং এতে কি আপনার মাসে ইউটিউব ভিডিও অনুযায়ী অনেক টাকা আয় করতে পারবেন.

Note এই ইনকামের সুযোগ শুধুমাত্র আর্নিং চ্যানেল এর জন্য.

 

#5 ইউটিউবে ডোনেশন এর মাধ্যমে টাকা আয়.

ইউটিউবে ডোনেশন এর মাধ্যমে টাকা আয় করা টা খুব কঠিন একটা কাজ নয় এটা আপনার দক্ষতা এবং জ্ঞান বুদ্ধির উপর ডিপেন্ড করবে বা নির্ভর করবে. ইউটিউব থেকে টাকা আয় করার এই পদ্ধতি খুবই জনপ্রিয়.

মনে করেন আপনি একজন ভালো কোয়ালিটি ফুল দক্ষ একজন ইউটিউবার আপনি বিভিন্ন সামরিক সমস্যার সম্মুখে অর্থের জন্য আপনার চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড দেওয়ার কোন উপায় খুঁজে পাচ্ছেন না. এক্ষেত্রে আপনার চ্যানেলের সাবস্ক্রাইবার ভিউয়ার যারা আছেন তারা যদি আপনাকে চায় যে আপনি প্রতিনিয়ত তাদের জন্য ভিডিও তৈরি করুন তাহলে তারা আপনাকে ডোনেশন এর মাধ্যমে সাহায্য করতে পারে এভাবে আপনি ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন.

ইউটিউব থেকে টাকা করব কিভাবে

আরো অজানা অনেক ইনকামের সুযোগ আছে ইউটিউব চ্যানেলে মূল ইনকামের সোর্স হল গুগল এডসেন্স বা ইউটিউব মনিটাইজেশন এর মাধ্যমে. আমি রিকমেন্ড করবো আপনারা উপরে ইউটিউব থেকে আয় এর যতগুলো উপায় গুলো বললাম আপনারা কাজ করে দেখুন ইনশাআল্লাহ সফল হবে.

কিভাবে ইউটিউবে সফল হবেন?”
“ইউটিউবে সফল হওয়ার টিপস?”
“যেভাবে সফল ইউটিউবার হবেন?”
“ইউটিউবারদের স্বপ্ন পূরণ হওয়ার আসল রহস্য”

এইসব ব্যাপারে আমারব্লগে আরো বিস্তারিত আলোচনা করব. আপনাদের ইউটিউবে কাজ করার জন্য সর্বোচ্চ অনুপ্রেরণা দিব. ইউটিউব শুরু থেকে শেষ পর্যন্ত আপনাদের পাশে থাকার চেষ্টা করব এবং আমার ব্লগের মাধ্যমে আপনাদের সাহায্য করব আপনারা আমার এই ব্লগের সাথেই থাকবেন.

এছাড়াও রয়েছে

ইউটিউব ভিডিও এসইও করব?”

“সার্চ এ প্রথমে চ্যানেলের ভিডিও আনবো কিভাবে?”

“কিভাবে প্রথম রেজাল্টে ভিডিও শো করাবো?”

ইউটিউব এসইও করার নিয়ম?

এইসব বিষয়ে আমি আমার ব্লগে আরও আর্টিকেল লিখব আপনারা আমাকে সাপোর্ট করবেন এবং কমেন্ট করে জানাবেন.

আমাদের সাইটে আপনাদের জন্য ইনকাম করার একটি সুযোগ আছে আমাদের সাইটে আপনি আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন

আশা করি আপনাদের ইউটিউব আয় করার পাঁচটি উপায় সম্পর্কে ভালোভাবে জানতে পেরেছেন

 

যদি কোথাও না বুঝে থাকেন তাহলে দয়া করে কমেন্ট করে জানাবেন আমি ইনশাল্লাহ রিপ্লাই দেয়ার চেষ্টা করব ভালো থাকবেন আল্লাহ হাফেজ

 

 

ছবি ক্রেডিট

আর্টিকেল এ ব্যবহৃত ইমেজ গুলি pixbay.com দাঁড়া কপিরাইট ফ্রি ব্যবহৃত

আমাদের অ্যাপ ডাউনলোড করুন Flower2.6K Active Installations

2 comments

  1. My tech Reply

    পরের ইম্পরট্যান্ট পর্বগুলো চাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *